ফেয়ার এর উদ্যোগে দলিত-আদিবাসী সম্প্রদায়ের মাঝে মাস্ক বিতরণ

ফেয়ার এর উদ্যোগে দলিত-আদিবাসী সম্প্রদায়ের মাঝে মাস্ক বিতরণ

দেশের ভয়াবহ করোনা পরিস্থিতি থেকে কুষ্টিয়া দলিত-আদিবাসী সম্প্রদায়কে ঝুকিমুক্ত রাখতে ফেয়ার ও দুর্যোগ প্রতিরোধে সামাজিক উদ্যোগ, কুষ্টিয়ার পক্ষ থেকে এইসব সম্প্রদায়ের মাঝে স্বাস্থ্যসম্মত সুতি কাপুড়ের তিন লেয়ারের ১০০ টি মাস্ক বিতরণ করা হয়।

আজ কুষ্টিয়া কুমারখালি দলিত-আদিবাসী মাঝে ফেয়ার এর উদ্যোগে স্বাস্থ্যসম্মত তিন লেয়ারের ১০০ টি মাস্ক বিতরণ করা হয়।   ফেয়ার ও দুর্যোগ প্রতিরোধে সামাজিক উদ্যোগ, কুষ্টিয়ার পক্ষ থেকে মাস্ক বিতরণ করেন ফেয়ার এর  প্রকল্প সমন্বয়কারী কেএম হারিসুল আলম জনি ও সাগর ইসলাম।

কুষ্টিয়া জেলার ঐতিহ্যবাহী  কুমারখালী উপজেলার সেরকান্দী গ্রামের রেল স্টেশনের পেছনে দলিত ও আদিবাসী সম্প্রদায়ের বসবাস। এই সকল সম্প্রদায়ের মানুষ পেশাগত ও ধর্মীয়ভাবে সামাজিক বৈষম্যের শিকার হয়। হরিজন সম্পদায়ের মানুষেরা শহর-নগরকে পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে বংশপরাম্পরায় কাজ করে আসছে। অন্যদিকে আদিবাসী সম্প্রদায়ের মানুষেরা  বাশঁবেতের কাজ, মাছধরা, কুলির কাজ করে জীবিকা নির্বাহ করে থাকে। করোনার এই পরিস্থিতিতে এইসব সম্প্রদায়ের মানুষেরা কর্মহীন হয়ে মানবতর জীবন যাপন করছে। ফেয়ার দীর্ঘদিন যাবত এই সম্প্রদায়ের মানবাধিকার ও মর্যাদা প্রতিষ্ঠাসহ শিক্ষা ও কর্মসংস্থানে সুযোগ সৃষ্টিাতে কাজ করে আসছে। ফেয়ার ও দুর্যোগ প্রতিরোধে সামাজিক উদ্যোগ, কুষ্টিয়া ইতোমধ্যে বর্তমান পরিস্থিতিতে জরুরী খাদ্য সহায়তা প্রদান করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *