Donate

Event: দলিত শিক্ষার্থীদের জন্য কারিগরি শিক্ষা প্রকল্পের শুভ উদ্বোধন অনুষ্ঠান

Oct
24

দলিত জনগোষ্ঠীর শিক্ষিত ছেলে-মেয়েরা শিক্ষা গ্রহণ করার পরও ঘৃণা-বৈষম্য, অনুকূল পরিবেশ ও দক্ষতার অভাবের কারণে যোগ্যতা অনুযায়ী মূলধারা পেশা/কর্মে প্রবেশ করতে পারে না। ফলে তাদের শেষ পর্যন্ত বাপ-দাদার পেশা গ্রহণ করতে বাধ্য হয়। এমতাবস্থায় প্রান্তিক জনগোষ্ঠীর জন্য কারিগরি শিক্ষার সুযোগ সৃষ্টির উদ্দেশে ফেয়ার, এএফ মুজিবুর রহমান ফাউন্ডেশন এর আর্থিক সহায়তায়  দলিত শিক্ষার্থীদের জন্য কারিগরি শিক্ষা প্রকল্পে হাতে নিয়েছে।

এই প্রকল্পের মাধ্যমে ১ বছরে ১১০ জন দলিত শিক্ষার্থীকে Mobile Servicing,  Computer Applications and Graphics, Refrigeration & Air Conditioning,  Radio & Television, General Electrical works and Machine maintenance ওপর ৬ মাস মেয়াদী কারিগরি শিক্ষা প্রদান করা হবে।

আগামী ২৪ অক্টোবর ২০১৮ তারিখ বিকাল ৪:০০ টায় ফেয়ার কার্যালয়ে এই প্রকল্পের শুভ উদ্বোধন এর আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ফেয়ার এর সাধারণ পরিষদের সদস্য ও ইসলামি বিশ^বিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. সেলিম তোহা, প্রকল্পটি উদ্বোধন করবেন দাতা সংস্থা  এএফ মুজিবুর রহমান ফাউন্ডেশন এর নির্বাহী পরিচালক চৌধুরী মো: তাউব তোজাম্মুল। সভাপত্বিত করবেন ফেয়ার এর চেয়ারম্যান সামসুন নাহার সিমু।