Donate
News

‘‘নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে আমাদের যুবসমাজ’’ শীর্ষক ভার্চুয়াল সেমিনার (ওয়েবিনার)

‘‘নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে আমাদের যুবসমাজ’’ শীর্ষক ভার্চুয়াল সেমিনার (ওয়েবিনার)

বাংলাদেশে সাম্প্রতিক সময়ে ধর্ষণসহ নারীর প্রতি সহিংসতা ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। বিশেষজ্ঞদের মতে, এর অধিকাংশই প্রকাশ না হওয়ার কারণে সকলের দৃষ্টি গোচর হয় না।Fair webinar

বাংলাদেশের মোট জনগোষ্ঠীর অধিকাংশই যুব সমাজ। দেশের স্বাধিনতা অর্জনসহ মানুষের গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রামে এই যুবসমাজের ভূমিকা অনস্বীকার্য। এই গৌরব গাঁথা যুবসমাজই পারে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে অগ্রণী ভূমিকা রাখতে।

 

এমনি পরিস্থিতিতে  আজ ২৪ অক্টোবর, ২০২০ ফেয়ার এর আয়োজনে অনুষ্ঠিত হলো ‘‘নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে আমাদের যুবসমাজ’’ শীর্ষক ভার্চুয়াল সেমিনার (ওয়েবিনার)।  fair seminar

এই ভার্চুয়াল সেমিনার (ওয়েবিনার) এ গেস্ট প্যানেল হিসেবে বক্তব্য উপস্থাপন করেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা, মানবাধিকার সংস্কৃতিক ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট ও বিশিষ্ট মানবাধিকার কর্মী সুলতানা কামাল, রিইব এর নির্বাহী পরিচালক ড. মেঘনা গুহঠাকুরদা, মানুষের জন্য ফাউন্ডেশন এর নির্বাহী পরিচালক শাহীন আনাম, এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ও রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ড. জহুরুল ইসলাম।

webinar fair kushtia

মডারেটর হিসেবে দায়িত্ব পালন করবেন ফেয়ার এর নির্বাহী সদস্য ও বিশিষ্ট মানবাধিকার কর্মী তাজনিহার বেগম। সেমিনারে যুবসমাজের পক্ষ থেকে আরো বক্তব্য রাখেন  ঝিনাইদহ সনাক ইয়েস গ্রুপের দলনেতা উম্মে সায়মা জয়া, শেরপুর সদর হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেল এর প্রোগ্রাম অফিসার অমিত শাহারিয়ার বাপ্পি, বাংলাদেশ যুব হরিজন ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির আহবায়ক রাজেশ বাশফোর প্রমুখ।

fair kushtia seminar

অনুষ্ঠানের শুরুতে সুচনা বক্তব্য উপস্থাপন করেন ফেয়ার এর পরিচালক দেওয়ান আখতারুজ্জামান।

0 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.