ICT based Education for Marginalized people

প্রান্তিক যুবদের আইসিটিভিত্তিক শিক্ষা

৳ 300,200 of ৳ 1 million raised

আপনিও দেশের প্রান্তিক যুবদের উজ্জ্বল ভবিষ্যত গড়তে তাদের পাশে দাঁড়াতে পারেন। আইসিটিভিত্তিক কারিগরি শিক্ষার মাধ্যমে আগমী বছরে ৩০০ জন প্রান্তিক যুবকের কর্মসংস্থনের সৃযোগ সৃষ্টি করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

 

প্রকল্পের যৌক্তিকতা: বাংলাদেশের যুব সমাজ নানা ধরণের আর্থ-সামাজিক বৈচিত্র নিয়ে একটি গুরুত্বপূর্ণ গোষ্ঠী। দেশের উন্নয়নের মূল চালিকা শক্তি হিসেবে এই যুব সমাজকেই চিহ্নিত করা হয়েছে বিভিন্ন আলোচনায়। কিন্তু চলমান কোভিড-১৯ অতিমারির অভিঘাত সব থেকে বেশি পড়েছে দেশের এই যুব সমাজের ওপরে বিশেষ কে প্রান্তিক যুব সমাজের ওপরে। এই অভিঘাতের মাত্রাও ভিন্ন ভিন্ন। প্রান্তিক এবং পিছিয়ে পড়া যুব সমাজের ওপরে যার মাত্রা তীব্র থেকে তীব্রতর হচ্ছে। শিক্ষা, কর্মসংস্থান ও মানসিক স্বাস্থ্যের ওপর বিরূপ প্রভাব এবং প্রযুক্তিগত বৈষম্য এই পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে সর্বোপরি একটি বিচ্ছিন্ন যুব সমাজে পরিণত করছে। যুব সমাজের এই বিচ্ছিন্নতাবোধ সমাজে নানা অসংগতি তৈরি করছে। বাংলাদেশের আর্থ-সামাজিক প্রেক্ষাপটকে বিবেচনায় নিয়ে পিছিয়ে পড়া এই যুব সমাজের কর্মসংস্থানের বিষয়ে গুরুত্ব দেওয়া অতীব প্রয়োজন।

তাই ফেয়ার বাংলাদেশের প্রান্তিক যুবদের কারিগরি শিক্ষার মাধ্যমে দেশে-বিদেশে কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে স্থাপন করেছে একটি ইনোভেটিভ্স এ্যাডুকেশনাল ইনস্টিটিউট ‘‘ফেয়ার টেক’’ ।

কোর্স সমূহ: ফেয়ার এর এই ইনস্টিটিউট এর মাধ্যমে বিনামূল্যে প্রান্তিক যুবদের আইসিটি ভিত্তিক যেমন: ১) বেসিক কম্পিউটার, ২) গ্রাফিক্স ডিজাইন এবং ফ্রিল্যান্সিং, ৩) ভিডিও এডিটিং ও ইউটিউব মার্কেটিং এবং ৪) ওয়েব ডেভেলপমেন্ট এর ওপর ৩/৬ মাস মেয়াদী প্রশিক্ষণ প্রদান করা হবে। প্রশিক্ষণ প্রাপ্ত শিক্ষার্থীরা যাতে সহজে কর্মে প্রবেশের সুযোগ পায় তার জন্য বিভিন্ন মার্কেটপ্লেসে প্রবেশের ওপরও প্রশিক্ষণ প্রদান করা হবে।

আমাদের লক্ষ্য: এই প্রকল্পের মাধ্যমে আগমী বছরে ৩০০ জন প্রান্তিক যুবকের কর্মসংস্থনের সৃযোগ সৃষ্টি করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

আহবান: আপনিও দেশের প্রান্তিক যুবদের উজ্জ্বল ভবিষ্যত গড়তে তাদের পাশে দাঁড়াতে পারেন। আমরা আপনার অর্থের সর্বোচ্চ ব্যবহারের নিশ্চয়তা প্রদান করছি।

Select Payment Method
Personal Info

Billing Details

Bank Information (Mother):
Account Name: Friends Association for Integrated Revolution (FAIR)
Account Number: 0004136001161
Bank Name: National Bank Ltd, Kushtia Branch.

Bkash Personal Number: 01712619176

 

Donation Total: ৳ 100.00