Donate
News

দলিত-হরিজন শিক্ষার্থীদের মাঝে পরিবেশ বান্ধব পাটের স্কুল ব্যাগ বিতরণ

দলিত-হরিজন শিক্ষার্থীদের মাঝে পরিবেশ বান্ধব পাটের স্কুল ব্যাগ বিতরণ

শিক্ষা গ্রহণে উৎসাহ প্রদান এবং পাটপণ্যের জনপ্রিয়তা বৃদ্ধির উদ্দেশ্যে দলিত-হরিজন শিক্ষার্থীদের পাটের স্কুল ব্যাগ বিতরণ করা হয়। ফেয়ার এর উদ্যোগে আয়োজিত প্রান্তিকজন শিক্ষা আন্দোলনের আহবায়ক সাহাবুব আলীর সভাপত্বিতে অনুষ্ঠিত স্কুল ব্যাগ বিতরণ অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফেয়ার প্রধান উপদেষ্টা নজরুল ইসলাম, প্রফেসর আসাদুর রহমান, ঝিনাইদহ নূরুন নাহার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অজয় কুমার বিশ্বাস, বিশিষ্ট লেখক ও কবি এসএম মতিউর রহমান, ফেয়ার এর ভাইসচেয়ারম্যান অ্যাড. মঞ্জুরী বেগম।

বক্তারা শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন,‘‘ আমরা সবাই মানুষ, ভালোভাবে লেখাপড়া করে বিশ^বিদ্যালয়ে ভর্তি হতে হবে এবং বড় অফিসার হয়ে নিজেদের মর্যাদা প্রতিষ্ঠা করতে হবে’’।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, ফেয়ার পরিচালক দেওয়ান আখতারুজ্জামান। তিনি বলেন, ফেয়ার এর শুভাকাঙ্খী এবং দলিত-হরিজন এর প্রতি সহানুভূতিশীল যে সকল ব্যক্তিবর্গ ব্যাগ প্রদানে আর্থিক সহায়তা প্রদান করেছে তাদেরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। অনুষ্ঠানে জাননো হয়, মোট ২১৮ জন দলিত শিক্ষার্থীকে স্কুল ব্যাগ প্রদান করা হবে এবং ইতোমধ্যে গাইবান্ধায় ২০ জন হরিজন শিক্ষার্থীদের জন্য পাটের স্কুল ব্যাগ পাঠানো হয়েছে বলে উল্লেখ করা হয়। ফান্ড সংগ্রহসহ ব্যাগ প্রস্তুত করে সহায়তা করেছে ক্রাফ্ট ভিশন, ঢাকা ও এর স্বত্বাধীকারী ইব্রাহিম খলিল।

0 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.