Donate
News

সম্প্রীতি ভিত্তিক সমাজ – রাষ্ট্র বিষয়ক মতবিনিময় সভা

সম্প্রীতি ভিত্তিক সমাজ – রাষ্ট্র বিষয়ক মতবিনিময় সভা

সামাজিক মূল্যবোধের অবক্ষয়, ধর্মীয় গোড়ামী, ধর্মকে রাজনৈতিক হাতির হিসেবে ব্যবহার, ক্ষমতার লিপ্সা এবং অপরাজনীতির চর্চার কারণে বাংলাদেশসহ সারা বিশ্বে সহিংস চরমপন্থার উত্থানের কারণে হিসেবে বক্তারা গত কাল ফেয়ার ও প্রান্তিকজন শিক্ষা আন্দোলন এর আয়োজনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় উল্লেখ করেন। ফেয়ার অফিসে মানবতার জন্য প্রচারাভিযান কর্মসূচির আওতায় ‘‘সম্প্রীতি ভিত্তিক সমাজ-রাষ্ট্র’’ বিষয়ক মতবিনিময় সভা প্রান্তিকজন শিক্ষা আন্দোলন এর আহবায়ক বীর মুক্তিযোদ্ধা জনাব শাহাবুব আলীর সভাপত্তিত্বে অনুষ্ঠিত হয়। সভায় বক্তারা এ পরিস্থিতি থেকে বের হয়ে আসার জন্য সমাজিক ও রাজনৈতিক আন্দোলন গড়ে তুলতে যুবসমাজকে সম্পৃক্ত করে স্কুল, কলেজ মাদ্রাসাসহ ধর্মীয় প্রতিষ্ঠানে এ বিষয়ে গণসচেতনা সৃষ্টির তগিদ দেন।

সাংস্কৃতিক সংগঠক কনক চৌধুরীর সঞ্চলনায় সভায় বক্তব্য রাখেন প্রবীণ হিতৈষী সংঘ কুষ্টিয়া শাখার সাধারণ সম্পাদক জনাব নজরুল ইসলাম, মানবাধিকার কর্মী তাজনিহার বেগম তাজ, সিডিএল ট্রাস্টের পরিচালক আক্তারী সুলতানা, উদিচি এর সাধারণ সম্পাদক গোপা সরকার, ওয়ার্কর্সা পাটি কুষ্টিয়া শাখার সাধারণ সম্পাদক হাফিজ সরকার, কাজী আরেফ আহমেদ স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক কারশেদ আলম. কুষ্টিয়া জেলা জাসদ এর সহভাপতি আমিরুল ইসলাম মকলু, কলেজ শিক্ষক ওবায়দুর রহমান ও জামিরুল ইসলাম. সাংস্কৃতক ব্যক্তিত্ব সমর রায়, সাংবাদিক শরীফ বিশ্বাস ও দেবেশ চন্দ্র সরকার, পরিবেশবীদ গৌতম কুমার রায় এনজিও ব্যক্তিত্ব আবদুর রাজ্জাক ও মো: বাপ্পী, বিদ্যোৎসাহি ব্যক্তিত্ব জসিম উদ্দিন, মসজিদ ঈমাম মো: মোমিনুল ইসলাম, সাংস্কৃতিক কর্মী প্রিতম মজুমদার ও সাব্বিরুল ইসলাম।

সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ফেয়ার এর পরিচালক দেওয়ান আখতারুজ্জামান। তিনি সভার লক্ষ্য ও উদ্দেশ্যসহ ধারনা তুলে ধরেন।

0 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.