Successful story of a helpless boy || সফলতার গল্প || মো: ইমরান হোসেন

মো: ইমরান হোসেন, ফেয়ার থেকে মোবাইল সার্ভিসিং এর ওপর মাসের কোর্স সম্পন্ন করে মাসিক ১০ হাজার টাকার বেতনে চাকরি করছে। একজন মানুষের প্রবল ইচ্ছাশক্তি, সাহস আর মনোবল থাকলে, লক্ষে পৌছানো সম্ভব তার প্রমান দিলো ইমরান হোসেন।

কুষ্টিয়া সদর উপজেলার জিয়ারখি ইউনিয়নের বাসিন্দা মো: ইমরান হোসেন। তার বাবা মো: দেলোয়ার হোসেন একজন গরিব কৃষক এবং মা মোছা: রুকসানা খাতুন একজন গৃহিনী।  কৃষি কাজ করে  তাদের সংসার চলে। তারা এক ভাই দুই বোন। ভাই বোনের মধ্যে সে বড়। সে দ্বাদশ  শ্রেণীতে পড়ালেখা করছে। তার প্রতি বাবা-মার প্রত্যাশা অনেক বেশি। অভাব-অনটনের সংসারে বাবার পক্ষে তার লেখাপড়ার খরচ জোটানো সম্ভব হচ্ছিল না। তাই সে লেখাপড়ার পাশাপাশি হাতে কলমে কাজ শিখে স্বাবলম্বী হওয়ার পথ খুঁজছিলো।

এমনি সময় সে ফেয়ার এর প্রশিক্ষণের কথা জানতে পেরে ৬ মাসের মোবাইল সার্ভিসিং কোর্সে গত ফেব্রæয়ারি-জুলাই, ২০২০ সেশনে ভর্তি হয় এবং সফলতার সাথে ৬ মাসের কোর্স সম্পন্ন করে পরের মাসে ১০ হাজার টাকার বেতনে মোবাইল বাজার সার্ভিসিং সেন্টারে চাকরি পেয়ে যায়। তার প্রবল ইচ্ছাশক্তি, সাহস আর মনোবলই তাকে দ্রæত লক্ষ অর্জনে সহায়তা করেছে। সে তার লেখাপড়ার খরচ বহন করছে এবং পরিবারকে আর্থিকভাবে সাহায্য করছে। তার এ সফলতার জন্য এএফ মুজিবুর রহমান ফাউন্ডেশন এবং ফেয়ার  এর প্রতি কৃতজ্ঞ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *