৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় ফেয়ারের বিজ্ঞান ক্লাবের প্রথম স্থান অর্জন

“কোভিড-১৯ এবং স্বাস্থ্য সুরক্ষা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে অদ্য ৩০ নভেম্বর ২০২০ খ্রি. তারিখে উপজেলা প্রশাসন,কুষ্টিয়া সদর, আয়োজনে ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার অংশ হিসেবে “বিজ্ঞান মেলা, অলিম্পিয়াড, উন্মুক্ত কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান-২০২০” অনুষ্ঠিত হয় । উক্ত অনুষ্ঠানে ফেয়ার কর্তৃক বাস্তবায়নকৃত মাধ্যমিক বিদ্যালয়ে বিজ্ঞান শিক্ষার উন্নয়ন(পিএসই) প্রকল্পর ৩টি বিদ্যালয় অংশগ্রহন করে। বিদ্যালয় গুলো হলো ঝাউদিয়া বাজার মাধ্যমিক বিদ্যালয়, হরিণারায়নপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও কলকাকলী মাধ্যমিক বিদ্যালয়। 
উক্ত অনুষ্ঠানে বিজ্ঞান প্রকল্প প্রতিযোগিতায় জুনিয়ার পর্যায়ে✌️
প্রথম স্থান অবস্থান করেন ঝউদিয়া বাজার মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্র জুনায়েদ আহমেদ জনি, সহ সভাপতি , দি ভেনাস সায়েন্স ক্লাব। দ্বিতীয় স্থান অবস্থান করে কুষ্টিয়া জিলা স্কুল তৃতীয় স্থান অবস্থান করে পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ,কুষ্টিয়া।
এছাড়াও অলিম্পিয়াডে✌️প্রথম স্থান অবস্থান করে ফেয়ার পিএসই প্রকল্পের নীলস্ বোর সায়েন্স ক্লাবে সদস্য তাসফিয়া জান্নাত ও ✌️তৃতীয় স্থান অবস্থান করে খাদিজাতুল ফেরদৌস সদস্য নীলস্ বোর সায়েন্স ক্লাব, হরিণারায়নপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়।
উন্মক্ত কুইজে অংশগ্রহণ করে বিজয়ী হয় ✌️ শামীম সজল সদস্য দি ভেনাস সায়েন্স ক্লাব ঝাউদিয়া বাজার মাধ্যমিক বিদ্যালয় ও ইব্রাহীম খলিল সদস্য ইলেক্ট্রন সায়েন্স ক্লাব কলকাকলী মাধ্যমিক বিদ্যালয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন কুষ্টিয়ার জেলা প্রশাসক জনাব মোঃ আসলাম হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আতাউর রহমান আতা, চেয়ারম্যান, সদর উপজেলা পরিষদ, কুষ্টিয়া এবং জনাব লাল মোহাম্মাদ, সহযোগী অধ্যাপক, পদার্থ বিজ্ঞান বিভাগ,কুষ্টিয়া সরকারি কলেজ, কুষ্টিয়া। অনুষ্ঠানে সভাপতির দায়িত্ব পালন করেন জনাব জুবায়ের হোসেন চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার, কুষ্টিয়া সদর, কুষ্টিয়া।

Leave a Reply

Your email address will not be published.