Successful story of a helpless Youth || মো: আব্দুল মোমিন

Successful story of a helpless Youth || মো: আব্দুল মোমিন

মো: আব্দুল মোমিন, একজন গরিব দিনমজুর পরিবারের সন্তান। সে ফেয়ার থেকে প্লাম্বিং এর ওপর ছয় মাস মেয়াদী প্রশিক্ষণ কোর্স সফলতার সাথে সম্পন্ন করেছে। এখন সে দৈনিক গড়ে ৪০০ টাকা উপার্জন করছে। তাদের পরিবারের অভাব দূর হয়েছে। এখন তার কর্ম নিশ্চিত হয়েছে।

কুষ্টিয়া পৌরসভা চর থানাপাড়ার বাসিন্দা গরিব দিনমজুর মো: আব্দুল মোতালেব এর সন্তান। মা আমেনা বেগম একজন গৃহিনী। পরিবারে মোট সদস্য সংখ্যা ৫ জন। ভাইবোনের মধ্যে সে দ্বিতীয়। তার বর্তমান বয়স ১৮ বছর। অভাবের কারণে নবম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করে আর বেশিদূর চলমান রাখতে পাড়েনি। লেখাপড়া বন্ধ হওয়ায় বেকার থাকার কারণে পরিবার থেকে নানা ধরনের আজে-বাজে কথা শুনতে হতো তাকে।

সে এমন কাজ খুজছিলো যে কাজে মর্জাদা আছে এবং টাকাও আছে যা তার জীবনকে বদলে দেবে। এমন সময় সে জানতে পারে এএফ মুজিবুর রহমান ফাউন্ডেশন এর সহযোগিতায় এবং ফেয়ার কর্তৃক বাস্তবায়নাধিন প্রান্তিক জনগোষ্ঠীর জন্য শিক্ষা প্রকল্পে ছয় মাস মেয়াদী প্লাম্বিং প্রশিক্ষণ কোর্সে ফেব্রুয়ারী-জুলাই ২০২০ সেশনে শিক্ষার্থী ভর্তি করা হচ্ছে। সে এই কোর্সে দ্রুত ভর্তি হয় এবং হাতে কলমে কাজ শিখে সফলতার সাথে কোর্স সম্পন্ন করে। সে এখন দৈনিক গড়ে ৪০০টাকা আয় করেছে। তার ইচ্ছা পূরণ হয়েছে। পরিবারে স্বচ্ছলতা ফিরে এসছে। পরিবারে তার অবস্থা তৈরি হয়েছে। সে এখন স্বাবলম্বী।

Leave a Reply

Your email address will not be published.