Donate
News

ফেয়ার পিএসই প্রকল্পের কলকাকলি মাধ্যমিক বিদ্যালয় বিএফএফ-সমকাল জাতীয় বিজ্ঞান বিতর্ক উৎসবে রানার্সআপ

ফেয়ার পিএসই প্রকল্পের কলকাকলি মাধ্যমিক বিদ্যালয় বিএফএফ-সমকাল জাতীয় বিজ্ঞান বিতর্ক উৎসবে রানার্সআপ

রাষ্ট্রের উৎকর্ষ লাভে বিজ্ঞানশিক্ষার বিকল্প নেই। উন্নত রাষ্ট্র মানেই বিজ্ঞানে এগিয়ে থাকা রাষ্ট্র। তরুণ প্রজন্মকে বিজ্ঞানে আগ্রহী এবং তাদের মধ্যে যুক্তিবাদী মানসিকতা গড়ে দিতে পারে বিজ্ঞানবিষয়ক বিতর্ক। এর মাধ্যমে শিক্ষার্থীরা যুক্তিতর্ক আয়ত্ত করে নিজেদের মেধার বিকাশ ঘটাতে সক্ষম হয়।

গত ২০ ফেব্রুয়ারি ২০২১ শনিবার বিএফএফ-সমকাল জাতীয় বিজ্ঞান বিতর্ক উৎসবে কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত প্রতিযোগিতায় কুষ্টিয়া জিলা স্কুল চ্যাম্পিয়ন হয় এবং কলকাকলি মাধ্যমিক বিদ্যালয় রানার্সআপ হয়। শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হয় চ্যাম্পিয়ন দলের দলনেতা আসওয়াদ আহমেদ জীম। প্রতিযোগিতায় অংশ নেওয়া দলগুলো হলো- কুষ্টিয়া জিলা স্কুল, কুষ্টিয়া সরকারি বালিকা বিদ্যালয়, কালেক্টরেট স্কুল, পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ ও ফেয়ার পিএসই প্রকল্পের কলকাকলি মাধ্যমিক বিদ্যালয়, দি ওল্ড কুষ্টিয়া হাইস্কুল, দহকুলা মহম্মদ শাহী উচ্চ বিদ্যালয় ও ঝাউদিয়া বাজার মাধ্যমিক বিদ্যালয়।
প্রতিযোগিতার উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জুবায়ের হোসেন চৌধুরী। সমকাল সুহৃদ সমাবেশ কুষ্টিয়া জেলা শাখার সভাপতি উপাধ্যক্ষ জাহিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন কুষ্টিয়া সরকারি কলেজের সহযোগী অধ্যাপক লাল মোহাম্মদ, ইসলামী বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক শাম্মী আক্তার, প্রকৌশলী নজরুল ইসলাম, কুষ্টিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আনিসুজ্জামান ডাবলু ও সমকালের জেলা প্রতিনিধি সাজ্জাদ রানা। এ সময় উপস্থিত ছিলেন প্রথম আলো প্রতিনিধি তৌহিদী হাসান, মানবজমিন প্রতিনিধি দেলোয়ার রহমান মানিক প্রমুখ।
প্রতিযোগিতায় বিচারক ছিলেন কুষ্টিয়া সরকারি কলেজের পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক লাল, রোটারিয়ান প্রকৌশলী নজরুল ইসলাম, কুষ্টিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আনিসুজ্জামান ডাবলু। মডারেটর ছিলেন সমকাল সুহৃদ সমাবেশের সভাপতি জাহিদুজ্জামান এবং সাবেক সভাপতি ও এনডিএফ বিডির কুষ্টিয়া জোনপ্রধান অ্যাডভোকেট এস এম শামীম রানা।

Tagged: , , , , , ,

0 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.